Tuesday, ডিসেম্বর ১২, ২০২৩

মেজর লিগ সকার: মেসির ইনজুরির দিনে মিয়ামির বড় জয়

২১ সেপ্টেম্বর ২০২৩ : পেশীর ইনজুরিতে পড়েছেন লিওনেল মেসি। যদিও বুধবার ঘরের মাঠের ম্যাচে প্রথমার্ধে মেসি মাঠ ত্যাগ করা সত্ত্বেও টরেন্টো এফসিকে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে মেজর লিগ সকারের প্লে অফের আশা টিকিয়ে রেখেছে ইন্টার মিয়ামি। 
আন্তর্জাতিক বিরতি শেষে পরিশ্রান্ত মেসিকে আটালান্টার বিপক্ষে শনিবারের ম্যাচে বিশ্রামের রেখেছিলেন মিয়ামি কোচ জেরার্ডো মার্টিনো। যদিও ম্যাচটিতে ৫-২ গোলে পরাজয় বরণ করে মিয়ামি। গতকাল মাঠে ৩৮ মিনিটে ইনজুরিতে পড়ে মেসি মাঠ ত্যাগ করেন। মেসির সাবেক বার্সেলোনা সতীর্থ জোর্দি আলবাও তিন মিনিট আগে ইনজুরির কারনে মাঠ ছেড়েছিলেন। আটালান্টার বিপক্ষে আলবাও বিশ্রামে ছিলেন। 
মার্টিনো নিশ্চিত করেছেন রোববার ওরলান্ডো সিটির বিপক্ষে ফ্লোরিডা ডার্বিতে এই দুজনের কেউই থাকছেন না। এমনকি আগামী সপ্তাহে ইউএস ওপেন কাপ ফাইনালেও তাদের খেলা নিয়ে শঙ্কা রয়েছে। মিয়ামি বস বলেন, ‘আমাদের ম্যাচ বাই ম্যাচ আগাতে হবে। চিকিৎসকের রিপোর্ট দেখার পর পুরো বিষয়টি জানা যাবে। এরপর চূড়ান্ত সিদ্ধান্ত নেব। যদিও রোববার তাদের খেলার কোন সম্ভাবনাই নেই। পুরো ক্যারিয়ারে তারা যে ধরনের ইনজুরির মোকাবেলা করেছেন তার চেয়ে নতুন কিংবা বড় কোন কিছু বলে আমার মনে হচ্ছেনা। এটা শুধুমাত্র ক্লান্তি থেকে এসেছে। আমার মনে হয়না এখানে কোন ধরনের পেশীর ইনজুরি আছে। তাদের উপর প্রচন্ড চাপ রয়েছে। তারপরও শুধুমাত্র ফিট থাকলেই তাদের খেলানো হবে। দুজনের সাথে আলোচনা করেই সব ঠিক করা হবে।’
দলের দুই অন্যতম প্রভাবশালী তারকাকে হারিয়ে মিয়ামি ইস্টার্ন কনফারেন্স লিগের তলানির দলটির বিপক্ষে সহজ জয় নিশ্চিত করেছে। মেসির বদলী হিসেবে মাঠে নামা রবার্ট টেইলর করেছেন জোড়া গোল। প্রথমার্ধের ইনজুরি টাইমে নোহা এ্যালেনের ক্রসে ফাকুন্ডো ফারিয়াসের শক্তিশালী ভলি আটকানোর সাধ্য ছিল না টরেন্টো গোলরক্ষক টমাস রোমেরোর। ৫৪ মিনিটে একক প্রচেষ্টায় ব্যবধান দ্বিগুন করেন টেইলর। ড্রিবলিং করে ডি বক্সের ভিতর প্রবেশ করে কোনাকুনি শটে টেইলর গোল পূরণ করেন। ৭৩ মিনিটে মিয়ামির তৃতীয় গোলের যোগানদাতা ছিলেন টেইলর। তার বাড়ানো বল রোমেরোর পায়ের ফাঁক দিয়ে বল জালে জড়ান আরেক বদলী খেলোয়াড় বেঞ্জামিন ক্রেমাশি। ৮৭ মিনিটে ফারিয়াসের ভাসানো পাস থেকে পোস্টে খুব কাছে থেকে নিজের দ্বিতীয় গোল পূরণ করেন ফিনল্যান্ডের মিডফিল্ডার টেইলর। 
টেইলর, ক্রেমাশি ও অপর বদলী খেলোয়াড়দের পারফরমেন্স মিয়ামিকে সামনে এগিয়ে যাবার আত্মবিশ্বাস যুগিয়েছে। এমনকি মেসি ও আলবার ফিট হতে যদি সময় বেশীও লাগে দলের অন্যরা ঠিকই মিয়ামিকে এগিয়ে নিতে পারবে। গোলরক্ষক ড্রেক ক্যালেন্ডার বলেছেন, ‘এর মাধ্যমে আমরা নিজেদের যোগ্যতার প্রমান দিয়েছি। একটি দল হিসেবে আমরা কতটা সংঘবদ্ধ সেটা দেখা গেছে। সকলের মধ্যে সমন্বিত একটি মানসিকতা ছিল।’
ইস্টার্ন কনফারেন্স লিগে মিয়ামি এখন টেবিলের ১৩তম স্থানে আছে। সরাসরি প্লে অফে খেলার সর্বশেষ পজিশন নবম স্থানে থাকা ডিসি ইউনাইটেডের থেকে মিয়ামির পয়েন্টের ব্যবধানে পাঁচ, হাতে রয়েছে আর মাত্র দুটি ম্যাচ। 
ডিসি ইউনাইটেড আটালান্টার সাথে ১-১ গোলে ড্র করে পয়েন্ট হারিয়েছে। এছাড়া দিনের অন্য ম্যাচগুলোর ফলাফলও মিয়ামির পক্ষেই এসেছে। মিয়ামির থেকে মাত্র দুই পয়েন্ট এগিয়ে থাকা শার্লট দুই গোলে এগিয়ে থেকে ফিলাডেলফিয়ার সাথে ২-২ গোলে ড্র করে পয়েন্ট হারিয়েছে। স্টপেজ টাইমে তারা পেনাল্টি থেকে গোল হজম করেছে। এই ড্রয়ে ফিলাডেলফিয়ার প্লে-অফে খেলা নিশ্চিত হয়েছে। 
টেবিলের দ্বিতীয় স্থানে থাকা ওরলান্ডো সিটিকে ঘরের মাঠে ২-০ গোলে পরাজিত করে প্লে-অফে খেলার স্বপ্ন টিকিয়ে রেখেছে দশম স্থানে থাকা নিউ ইয়র্ক সিটি। (বাসস/এএফপি)

একই রকম সংবাদ

বিজ্ঞাপনspot_img

সর্বশেষ খবর