Sunday, জুলাই ১৪, ২০২৪

উন্নয়ন মেলায় সাংবাদিক ও আ’লীগ নেতারা উপস্থিত না থাকায় এমপি’র ক্ষোভ

উন্নয়ন মেলায় সাংবাদিক ও আ’লীগ নেতারা উপস্থিত না থাকায় এমপি’র ক্ষোভ

মাহাবুব আলম -রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি।। 
ঠাকুরগাঁও রাণীশংকৈলে স্থানীয় সরকার দিবসউপলক্ষে ৩ দিন ব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধনী অনষ্ঠানে স্থানীয় উপজেলা আ’লীগেরনেতৃবৃন্দের উপস্থিত না থাকায় ঠাকুরগাঁও-৩ আসনের সংসদ সদস্য হাফিজ উদ্দীনক্ষোভ প্রকাশ করেছেন। এছাড়াও অনুষ্ঠানে সাংবাদিকরাও উপস্থিত না থাকার বিষয়েওতিনি ক্ষোভ প্রকাশ করেন।
রবিবার (১৭ সেপ্টেম্বর) উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের যৌথ আয়োজনে উপজেলাপরিষদ চত্বরে এ উন্নয়ন মেলার উদ্বোধক ও প্রধান অতিথির বক্তবকালে তিনি এ কথাবলেন। হাফিজ উদ্দীন আরো বলেন, দেশ এগিয়ে যাচ্ছে। দেশে উন্নয়ন হচ্ছে। আজউন্নয়ন মেলা হচ্ছে। এগুলো প্রচার কারা করবেন, সাংবাদিকরা অথচ উপজেলারসাংবাদিকরা এখানে নেই। তিনি সাংবাদিকদের প্রতি আহবান জানিয়ে বলেন,ইউএনও’র সাথে যদি কোন ভুল বুঝাবুঝি হয়ে থাকে তাহলে বসে এগুলো সমাধানেরআহবান জানান। তিনি বলেন,ইউএনও নতুন মানুষ ভুলক্রুটি থাকতে পারে, এগুলোসবাই মিলে বসে সুরাহা করে নেন।
এমপি হাফিজউদ্দীন আরো বলেন, অপরদিকে উন্নয়ন মেলায় আ’লীগের নেতারা নেই।তিনি বলেন,রাণীশংকৈল উপজেলায় ছোট বড় যে কোন অনুষ্ঠানে উপজেলা আ’লীগেরনেতারা থাকে। অথচ এ অনুষ্ঠানে নেই। কেন নেই,মনে হয় কোন ভুল বুঝাবুঝিরয়েছে। তিনি উপজেলার অন্যান্য কর্মকর্তাদের প্রতি আহবান জানিয়ে বলেন, নুতনইউএনও, উনার সাথে আপনারা আলোচনা করেন। পূর্বের ইউএনওরা এখানে কিভাবেচলতেন। তাছাড়া আ’লীগ নেতাদের সাথে বসে ভুলক্রটি গুলো আলোচনা সাপেক্ষেসমাধান করে নেওয়ারও আহবান জানান তিনি।
স্থানীয় সরকার দিবস উপলক্ষে ৩দিন ব্যাপি উন্নয়ন মেলার উদ্বোধন উপলক্ষে র‌্যালী হয়।র‌্যালী শেষে উপজেলা নির্বাহি কর্মকর্তা শাহরিয়ার রহমানের সভাপতিত্বে অন্যান্যদেরমধ্যে বক্তব্য রাখেন, জেলা পরিষদ সদস্য আব্দুল বাতেন স্বপন, ভাইস চেয়ারম্যানশেফালী বেগম, ইউপি চেয়ারম্যান আব্দুল বারী, বীর মুক্তিযোদ্ধা হবিবর রহমান। আলোচনা সভাঅনুষ্ঠান সঞ্চালনা করেন উপ-সহকারী কৃষি কর্মকর্তা সাদেকুল ইসলাম।
উন্নয়ন মেলায় আ’লীগের নেতৃবৃন্দ না থাকার ব্যাপারে জানতে চাইলে উপজেলাআ’লীগ সাধারণ সম্পাদক তাজউদ্দীন আহাম্মেদ বলেন, এ ইউএনও যোগদানের পরউপজেলা আ’লীগের নেতৃবৃন্দের সাথে কোন মতবিনিময় করেননি। আমাদেরঅবমুল্যায়ন করেই চলছে। একারনে আমরা কোন অনুষ্ঠানে যাচ্ছি না। অপরদিকেরাণীশংকৈল প্রেস ক্লাব সাধারণ সম্পাদক মো: বিপ্লব,বলেন, এ ইউএনও আসার পরসাংবাদিকদের সাথে কোন মতবিনিময় বা পরিচিতি সভা করেননি। তাছাড়াসাংবাদিকদের কোন সংবাদের বক্তব্য চাইলেও তিনি টালবাহানা করছেন। এবং কিপ্রেসক্লাবে তিনি সেভাবে চিঠিপত্র দিচ্ছেন না। উন্নয়ন মেলারও চিঠিও তিনি দেননি।তাই আমাদের দিবসটির উদযাপনের কথা জানা না থাকায় সেখানে যাওয়া হয়নি।
স্থানীয় প্রেসক্লাবে উন্নয়ন মেলার চিঠি না দেওয়া ও আ’লীগ নেতাদের অনুপস্থিতি কারন জানতে গতকাল রোববার উপজেলা নির্বাহি কর্মকর্তা শাহরিয়ার রহমানের মুঠোফোনে একাধিকবার কল দেওয়া হলেও তিনি তাতে সাড়া দেননি।
ঠাকুরগাঁও জেলা প্রশাসক ড.মাহবুবুর রহমান,প্রত্যেক অনুষ্ঠানের চিঠি দিতে হবে।সকলের সাথে মিলে মিশেই কাজ করতে হবে। বিষয়গুলো নিয়ে তিনি ইউএনও’র সাথেকথা বলবেন বলে মন্তব্য করেন।

একই রকম সংবাদ

বিজ্ঞাপনspot_img

সর্বশেষ খবর