এবিসি বার্তা

শুক্রবার ১৪ মাঘ ১৪২৯, ২৭ জানুয়ারী ২০২৩
Share on facebook
Share on twitter
Share on whatsapp
Share on email

৩২তম এপিআর ও ১১তম জাতীয় স্কাউট জাম্বুরীর জিডিভি-তে টিএমএসএস

আঃ খালেক পিভিএম,পাবনা।।

গাজীপুরের মৌচাক উচ্চ বিদ্যালয় মাঠে ৩২তম এশিয়া  প্যাসিফিক ও ১১তম জাতীয় স্কাউট জাম্বুরীতে ১৯ থেকে ২৭ জানুয়ারী পর্যন্ত অনুষ্ঠিত গ্লোবাল ডেভেলপমেন্ট ভিলেজের আনুষ্ঠানিক উদ্বোধন ২১ জানুয়ারি অনুষ্ঠিত হয়।উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বিভিন্ন দিক নির্দেশনামূলক বক্তব্য দেন ড. মোহাম্মদ মোজাম্মেল হক খান, প্রধান জাতীয় কমিশনার, বাংলাদেশ স্কাউটস ও কমিশনার (অনুসন্ধান) দুর্নীতি দমন কমিশন।যিনি প্রধান স্কাউটস্ ব্যক্তিত্ব এবং জাম্বুরী চিফ-৩২তম এপিআর ও একাদশ জাতীয় স্কাউটস্ জাম্বুরী ২০২৩,বাংলাদেশ।
উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মোহাম্মদ মহসিন,জাতীয় কমিশনার(প্রকল্প) বাংলাদেশ স্কাউটস,গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক সচিব,দূর্যোগ ও ত্রাণ মন্ত্রনালয় এবং ডিপুটি জাম্বুরী চিফ-৩২তম এপিআর ও একাদশ জাতীয় স্কাউটস্ জাম্বুরী ২০২৩,বাংলাদেশ।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আবু সালেহ মোহাম্মদ মহিউদ্দিন খান।জাতীয় উপ-কমিশনার (প্রকল্প) বাংলাদেশ স্কাউটস ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুগ্ম সচিব,BIWTC নৌপরিবহন মন্ত্রনালয়।বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন মাইক্রোক্রেডিট রেগুলেটরী অথরিটি-এর এক্সিকিউটিভ ভাইস চেয়ারম্যান মোঃ ফসিউল্লাহ্ ও গাজীপুরের জেলা প্রশাসক আনিসুর রহমানসহ জাতীয় উপকমিশনার (সমাজ) মোঃ জালাল উদ্দীন সিকদার এবং কোরিয়ার স্কাউটস্ প্রধান সাইমন রি। ৩২-তম এশিয়া প্যাসিফিক ও ১১-তম জাতীয় স্কাউট জাম্বুরীর ১৯ থেকে ২৭ জানুয়ারী ২০২৩ পর্যন্ত অনুষ্ঠিত গ্লোবাল ডেভেলপমেন্ট ভিলেজে জাতীয় পর্যায়ের স্বনামধন্য বেসরকারী এনজিও টিএমএসএসের আর্থ-সামাজিক উন্নয়নমূখী সুসজ্জিত স্টল স্থাপন করা হয়।উদ্বোধনী পর্ব শেষে টিএমএসএস-এর সুসজ্জিত স্টল পরিদর্শন করেন প্রধান অতিথিসহ জাতীয়,আন্তর্জাতিক অতিথি ও দর্শনার্থীগণ।পরিদর্শনকারীগণ ২০৩০ সালের মধ্যে এসডিজি বাস্তবায়নে টিএমএসএস-এর কার্যক্রম দেখে সন্তোষ প্রকাশ করেন।টিএমএসএসের পক্ষে বিভিন্ন কর্মসূচি উপস্থাপন করেন টিএমএসএস-এর উপ-পরিচালক মুহাম্মদ মমিনুল ইসলাম।এ সময় স্টলে আরও উপস্থিত ছিলেন আইসিটি ও পরিবেশ সেক্টর প্রধান নিগার সুলতানা। এছাড়াও টিএমএসএস প্রোগ্রাম -১ এর ডোমেইন প্রধান শাকিল বিন আজাদ উপস্থিত থাকেন। আন্তর্জাতিক এ জাম্বুরীতে বাংলাদেশের সকল জেলার স্কাউটস্-সহ এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অনেক দেশের প্রতিনিধি অংশগ্রহণ করেন।অনুষ্ঠানে বিভিন্ন দপ্তরের কর্মকর্তা,নানা শ্রেণি পেশার প্রতিনিধি,এনজিও ব্যক্তিত্ব, রাজনৈতিক নেতৃবৃন্দ, বহুগন্যমান্য ব্যক্তিবর্গ, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার প্রতিনিধি উপস্থিত ছিলেন।

Share on facebook
Share on twitter
Share on whatsapp
Share on email