Friday, মার্চ ২৯, ২০২৪

আগামী ১৬ ডিসেম্বর চালু হবে মেট্রোরেল

মেট্রোরেলের উত্তরা থেকে আগারগাঁও অংশ আগামী ১৬ ডিসেম্বর বাণিজ্যিকভাবে চলাচলের জন্য চালু করা হবে। তার জন্য প্রস্তুত হচ্ছে দেশের প্রথম মেট্রোরেল। উদ্বোধনের জন্য দিয়াবাড়ি স্টেশনে চলছে ব্যাপক তোড়জোড়। আজ রোববার মেট্রোরেলের প্রথম স্টেশন উত্তরা উত্তরের পরীক্ষামূলক সাইনেজ কার্যক্রম পরিদর্শন গিয়ে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক এসব কথা বলেছেন।

পরিদর্শন শেষে সাংবাদিকদের এম এ এন ছিদ্দিক জানান, কিছুদিনের মধ্যেই স্টেশনে বসবে চূড়ান্ত সাইনেজ। আগামী ১৬ ডিসেম্বর বিজয় দিবসে আমরা বাণিজ্যিক চলাচল শুরু করতে চাই। এটা বিবেচনায় রেখেই আমাদের কাজকর্ম করে যাচ্ছি। এমআরটি লাইন-৬ এ ভূমি অধিগ্রহণ, বর্ধিত অংশ নির্মাণসহ পাঁচটি খাতে সাড়ে ১১ হাজার কোটি টাকা খরচ বাড়ানোর প্রস্তাব করা হয়েছে। মোট খরচ দাঁড়াচ্ছে ৩৩ হাজার ৪৭০ কোটি টাকা

আগামী ১৬ ডিসেম্বর বাণিজ্যিকভাবে চলাচলের জন্য চালু হবে মেট্রোরেল

আগামী ১৬ ডিসেম্বর বাণিজ্যিকভাবে চলাচলের জন্য চালু হবে মেট্রোরেল। ছবি: আজকের পত্রিকাএদিকে, মেট্রোরেল উত্তরা উত্তর স্টেশনে অবকাঠামোগত এবং স্টেশনের ভেতরের সাইনেজ ডেমো প্রদর্শন করা হয়। তার মধ্যে ছিল—স্টেশনের কোন দিক দিয়ে ঢুকতে হবে, কোথায় টিকিট পাওয়া যাবে, প্রতিবন্ধী যাত্রীরা কোন দিক দিয়ে উঠবে এবং নামবে। যাত্রীরা স্টেশনের মধ্যে কি করতে পারবেন, কি করতে পারবেন না ইত্যাদি। মেট্রোরেলের ভাড়া চূড়ান্ত না হলেও ভাড়ার একটি ডেমো দেখানো হয়। প্রকাশিত সম্ভাব্য ভাড়ার তালিকায় জিরো পয়েন্ট ধরা হয়েছে মিরপুর ১১। সে অনুযায়ী পল্লবীর ভাড়া ১৫ টাকা, উত্তরা দক্ষিণের ভাড়া ২০ টাকা এবং উত্তরা উত্তরের ভাড়া ২৫ টাকা। অন্যদিকে মিরপুর ১১ থেকে মিরপুর ১০ এর ভাড়া ১৫ টাকা, কাজীপাড়ার ভাড়া ২০ টাকা, আগারগাঁওয়ের ভাড়া ২৫ টাকা, বিজয় সরণি ও ফার্মগেট পর্যন্ত ৩০ টাকা, কারওয়ান বাজার ও শাহবাগ পর্যন্ত ৩৫ টাকা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাড়া ৪০ টাকা, মতিঝিল ৪৫ টাকা এবং কমলাপুর ৫০ টাকা।

আগামী ১৬ ডিসেম্বর বাণিজ্যিকভাবে চলাচলের জন্য চালু হবে মেট্রোরেল

আগামী ১৬ ডিসেম্বর বাণিজ্যিকভাবে চলাচলের জন্য চালু হবে মেট্রোরেল। ছবি: আজকের পত্রিকাতবে এই ভাড়া চূড়ান্ত নয় বলে জানিয়েছে ডিএমটিসিএল। ভাড়া নির্ধারণের লক্ষে কাজ করে যাচ্ছে সরকার। প্রাথমিক পর্যায়ে ভাড়া নিয়ে জনসাধারণকে ধারণা দেওয়ার জন্য ভাড়ার এই চার্ট তৈরি করা হয়েছে বলে জানানো হয়েছে।

একই রকম সংবাদ

বিজ্ঞাপনspot_img

সর্বশেষ খবর