এবিসি বার্তা

Share on facebook
Share on twitter
Share on whatsapp
Share on email

ইউক্রেনের রাষ্ট্রপতি জেলেনস্কি শান্তি ও যুদ্ধবিরতির জন্য আলোচনা করতে প্রস্তুত-রাশিয়া

কিয়েভ থেকে তাস, 26 ফেব্রুয়ারি: ইউক্রেনের রাষ্ট্রপতি ভ্লাদিমির জেলেনস্কি রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিনের প্রস্তাব গ্রহণ করেছেন এবং শান্তি ও যুদ্ধবিরতির জন্য আলোচনা করতে প্রস্তুত, জেলেনস্কির প্রেস সেক্রেটারি সের্গেই নিকিফোরভ শনিবার বলেছেন।

"আমাকে অভিযোগ অস্বীকার করতে হবে যে আমরা আলোচনায় অস্বীকৃতি জানিয়েছি। ইউক্রেন সবসময়ই শান্তি ও যুদ্ধবিরতি নিয়ে আলোচনা করতে প্রস্তুত ছিল এবং আছে। এটা আমাদের স্থায়ী অবস্থান। আমরা রুশ প্রেসিডেন্টের প্রস্তাব মেনে নিয়েছি," তিনি তার ফেসবুক অ্যাকাউন্টে লিখেছেন।

নিকোফোরভের মতে, আলোচনার স্থান ও সময় নিয়ে আলোচনা চলছে। যত তাড়াতাড়ি আলোচনা শুরু হবে, স্বাভাবিক জীবন ফিরিয়ে আনার সম্ভাবনা তত বেশি হবে, তিনি উল্লেখ করেছেন।

রাশিয়ার প্রেসিডেন্টের প্রেস সেক্রেটারি দিমিত্রি পেসকভ এর আগে বলেছিলেন যে পুতিন ইউক্রেনের সাথে আলোচনার জন্য মিনস্কে একটি প্রতিনিধি দল পাঠাতে প্রস্তুত। পরে তিনি বলেছিলেন যে বেলারুশিয়ান রাজধানী শহরে আলোচনার উদ্যোগের প্রতিক্রিয়ায় ইউক্রেনীয় পক্ষ ওয়ারশকে একটি সম্ভাব্য স্থান হিসাবে প্রস্তাব করেছিল এবং এখনও পরে যোগাযোগ হারিয়েছে।

রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিন বৃহস্পতিবার সকালে একটি টেলিভিশন ভাষণে বলেছেন যে ডনবাস প্রজাতন্ত্রের প্রধানদের অনুরোধের প্রতিক্রিয়ায় তিনি "যারা দুর্ব্যবহারে ভুগছেন এবং তাদের সুরক্ষার জন্য একটি বিশেষ সামরিক অভিযান চালানোর সিদ্ধান্ত নিয়েছেন।" আট বছর ধরে কিয়েভ শাসন দ্বারা গণহত্যা।" রাশিয়ান নেতা জোর দিয়েছিলেন যে মস্কোর ইউক্রেনের অঞ্চল দখলের কোন পরিকল্পনা নেই।

উদ্ঘাটিত উন্নয়নগুলি স্পষ্ট করার সময়, রাশিয়ান প্রতিরক্ষা মন্ত্রক আশ্বস্ত করেছে যে রাশিয়ান সৈন্যরা ইউক্রেনীয় শহরগুলিকে লক্ষ্যবস্তু করছে না, তবে তারা অস্ত্রোপচারে স্ট্রাইকিং এবং ইউক্রেনীয় সামরিক অবকাঠামোকে অক্ষম করার মধ্যে সীমাবদ্ধ। বেসামরিক জনগণের জন্য কোন হুমকি নেই।
Share on facebook
Share on twitter
Share on whatsapp
Share on email