Sunday, জুলাই ১৪, ২০২৪

বানিয়াচংয়ে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জের বানিয়াচংয়ে যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। দিবসকে ঘিরে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে নানান উদ্যোগ। সোমবার (২১ শে ফেব্রুয়ারি) রাত ১২ টা ১ মিনিটে বড় বাজার শহীদ মিনারে প্রথমে শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি জানায় উপজেলা প্রশাসন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, বানিয়াচং থানা, উপজেলা আওয়ামীলীগ ও বিভিন্ন অঙ্গও সহযোগি সংগঠন, জাতীয়তাবাদী দল (বিএনপি), বানিয়াচং মডেল প্রেসক্লাব, উপজেলা জাতীয় পার্টি, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, এলজিইডি, অফিসার্স ক্লাব, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, উপজেলা মহিলা লীগসহ বিভিন্ন সামাজিক সংগঠন।

সকাল ৭টায় শহীদ মিনার প্রাঙ্গণে শিক্ষার্থীদের মধ্যে কবিতা আবৃত্তি ও চিত্রাঙ্কণ প্রতিযোগিতাসহ সৃজনী কবিতা পরিষদের ব্যানারে উন্মুক্ত কবিতা পাঠের আসর অনুষ্ঠিত হয়। এ ছাড়া বানিয়াচং ইসলামিক ফাউন্ডেশন শিক্ষক সমিতির পক্ষ থেকে শহীদদের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল হয়েছে । পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পদ্মাসন সিংহের সভাপতিত্বে ও মেধাবিকাশ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ভানু চন্দ্র চন্দের সঞ্চালণায় পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরী। বিশেষ অতিথি হিসেব উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, সহকারি কমিশনার (ভূমি) ইফফাত আরা জামান ঊর্মিও থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ এমরান হোসেন ।প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরী বলেন, একুশ আমাদের অহংকার, একুশ আমাদের চেতনা। আমাদের মাতৃভাষা বাংলা আজ সারা পৃথিবী ব্যাপি পালন হচ্ছে। 

কাজেই মাতৃভাষাকে ধারণ করেই সামনে এগিয়ে যেতে হবে তরুণ প্রজন্মকে। যাদের জন্য আমাদের মাতৃভাষা বাংলা পেয়েছি তাদের প্রতি সশ্রদ্ধ সালাম এবং আত্মার মাগফিরাত কামনা করছি।এ ছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কাউছার শোকরানা, সুফিয়া-মতিন মহিলা কলেজের অধ্যক্ষ সুলতান আহমেদ ভূইয়া, আইডিয়াল কলেজের অধ্যক্ষ স্বপন কুমার দাশ ও বিপুল ভূষণ রায়সহ বিভিন্ন দফতরের কর্মকর্তা ও শিক্ষক-শিক্ষিকাবৃন্দ । পরে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

একই রকম সংবাদ

বিজ্ঞাপনspot_img

সর্বশেষ খবর