এবিসি বার্তা

Share on facebook
Share on twitter
Share on whatsapp
Share on email

বেড়া পৌর নির্বাচনে পাঁচ প্রার্থীর তিনজনই সাংসদ টুকু পরিবারের

নিজস্ব প্রতিবেদক : আগামী ২৮ নভেম্বর অনুষ্ঠিতব্য পাবনার বেড়া পৌরসভা নির্বাচনের মেয়র পদে পাঁচ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন, তারা হলেন- এ এইচ এম ফজলুর রহমান মাসুদ, আলহাজ্ব আব্দুল বাতেন, এ্যাডভোকেট আসিফ শামস রঞ্জন, এস এম সাদিয়া আলম ও আলহাজ্ব কে এম আব্দুল্লাহ। প্রতিদ্বন্দ্বি করা প্রার্থীদের মধ্যে তিনজনই স্থানীয় সাংসদ ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় কমিটির সভাপতি শামসুল হক টুকু এমপির পরিবারের সদস্য।
আ. লীগের মনোনীত প্রার্থী আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য ও সাংসদ এ্যাড. শামসুল হক টুকুর জ্যেষ্ঠ পুত্র এস এম আসিফ শামস রঞ্জন এর প্রতিক ‘নৌকা’। পাবনা জেলা আওয়ামী লীগের কার্যকরি সদস্য বিদ্রোহী প্রার্থী এ এইচ এম ফজলুর রহমান মাসুদ প্রতিক পেলেন ‘রেল ইঞ্জিন’। অপর দিকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়ছেন বর্তমান বেড়া পৌর মেয়র বেড়া উপজেলা আ. লীগের সভাপতি পদ হতে অব্যাহতিপ্রাপ্ত এবং সাংসদ টুকুর আপন ভাই আলহাজ¦ মো. আব্দুল বাতেন পেলেন ‘নারিকেল গাছ’ প্রতিক। আওয়ামী লীগ কর্মী সমর্থক সাংসদ টুকুর আপন ভাইয়ের মেয়ে (ভাতিজি) এসএম সাদিয়া আলম পেলেন ‘মোবাইল’ প্রতিক এবং অপর স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ কর্মী সমর্থক একেএম আব্দুল্লাহ্ প্রতিক পেলেন ‘জগ’।
আব্দুল বাতেন ১৯৯৯ সাল থেকে এখন পর্যন্ত বেড়া পৌরসভার মেয়র পদে রয়েছেন। ২০১৬ সালের পৌর নির্বাচনে তিনি আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে বিজয়ী হয়েছিলেন। এ ছাড়া তিনি বেড়া উপজেলা আওয়ামী লীগের অব্যাহতিপ্রাপ্ত সভাপতি। ২০০০ সালের ১৪ এপ্রিল দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তাকে দল থেকে অব্যাহতি দেওয়া হয়। মনোনয়নপত্র দাখিল করা এ এইচ এম ফজলুর রহমান জেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য।
প্রতিক পাওয়ার পর থেকেই প্রার্থীরা নেতা-কর্মী নিয়ে গণসংযোগ ও প্রচারে নেমে পড়েছেন। বিশেষ করে ভাতিজা নৌকা প্রতিকের প্রার্থী এস এম আসিফ শামস এবং চাচা (স্বতন্ত্র) প্রার্থী বর্তমান বেড়া পৌর মেয়র আলহাজ¦ মো. আব্দুল বাতেন প্রায় প্রতিদিনই পৌর এলাকার বিভিন্ন মহল্লায় সভা, সমাবেশ, শো-ডাউন, প্রচার-প্রচারণা জোড়ে সোরে চালিয়ে যাচ্ছেন। সমানভাবে পাল্লা দিয়ে পৌর এলাকায় ঝড়ের গতিতে প্রচার-প্রচারণায় চালিয়ে যাচ্ছেন আপোষহীন নেতা হিসেবে পরিচিত জেলা কমিটির অন্যতম সদস্য বিদ্রোহী প্রার্থী এ এইচ এম ফজলুর রহমান মাসুদ। সকল সুযোগ-সুবিধা সম্বলিত আধুনিক পৌরসভা গড়ে তোলার লক্ষ্যে প্রার্থীরা বিভিন্ন সভা-সমাবেশে ও উঠান-বৈঠকে তাদের ভবিষ্যত কর্মপরিকল্পনা তুলে ধরছেন।
নৌকা প্রার্থী তার বিদেশে (লন্ডন) থাকাকালীন সেখানকার আধুনিক নগর ব্যবস্থাপনার অভিজ্ঞতা কাজে লাগিয়ে এবং পৌরবাসিকে সম্পৃক্ত করে আধুনিক পৌরসভা গড়ে তোলার প্রতিশ্রুতি দেন।
স্বতন্ত্র প্রার্থী সাবেক মেয়র তার মেয়াদে যে সব উন্নয়ন হয়েছে তার ফিরিস্তি তুলে ধরে বক্তব্যের মাধ্যমে ভোট প্রার্থনা করছেন।
অন্যদিকে মেয়র নির্বাচিত হলে কী কী উন্নয়ন কাজ করবেন, পৌর নাগরিকদের কী কী সুয়োগ-সুবিধা দিবেন নানা বিষয় তুলে ধরে প্রতিশ্রুতি দিচ্ছেন আ.লীগের বিদ্রোহী প্রার্থী।
বেড়া পৌরসভার মেয়র পদে প্রথম নারী প্রার্থী যিনি আধুনিক পৌরসভা বিনির্মাণে সব ক্ষেত্রে সম্মানের সাথে নারীদের অংশগ্রহণ, মাদকমুক্ত, জলবদ্ধতা দূরীকরণসহ আধুনিক পৌরসভা গড়ে তোলার অঙ্গীকার করেন।
কাজ, সততা, সম্মান, অধিকার এবং জবাবদিহিতা নিশ্চিত করে আধুনিক পৌরসভা গঠনের লক্ষ্য নিয়ে পৌরবাসিকে ভোট দেওয়ার আহ্বান জানান আরেক স্বতন্ত্র প্রার্থী।

Share on facebook
Share on twitter
Share on whatsapp
Share on email