এবিসি বার্তা

Share on facebook
Share on twitter
Share on whatsapp
Share on email

যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ডে বাংলাদেশ হাউজের উদ্বোধন প্রধানমন্ত্রী

মার্কিন যুক্তরাষ্ট্রে সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেরিল্যান্ডে নবনির্মিত বাংলাদেশ হাউজের উদ্বোধন করেছেন।

 

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহ্সানুল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার স্থানীয় সময় বিকাল সাড়ে ৪টায় যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ডে নবনির্মিত বাংলাদেশ হাউজের উদ্বোধন করেন। এর আগে তিনি বাংলাদেশ হাউজ প্রাঙ্গণে একটি ফ্রিঞ্জ গাছের চারা রোপণ করেন। বাংলাদেশ হাউজ উদ্বোধন শেষে প্রধানমন্ত্রী মোনাজাতে অংশগ্রহণ করেন। এরপর তিনি বাংলাদেশ দূতাবাস এবং যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশি কূটনীতিক ও তাদের পরিবারের সদস্যদের সঙ্গে কুশলাদি বিনিময় করেন। এ সময় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মহ. শহিদুল ইসলামসহ ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনে যোগদানের জন্য গত ১৯ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক পৌঁছান। এর আগে তিনি ফিনল্যান্ডের রাজধানী হেলসিংকিতে দুই দিনের যাত্রাবিরতি করেন। গত ২০ সেপ্টেম্বর জাতিসংঘ সদর দপ্তরের উত্তরের লনের বাগানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে তাকে উত্সর্গকৃত একটি বেঞ্চ উদ্বোধন এবং একটি বৃক্ষ রোপণ করেন।

 

প্রধানমন্ত্রী তার সরকারি সফর শেষে গত ২৫ সেপ্টেম্বর নিউ ইয়র্ক থেকে ওয়াশিংটনে পৌঁছান। পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী হেলসিংকি হয়ে আজ শুক্রবার রাতে তার দেশে ফেরার কথা রয়েছে।

Share on facebook
Share on twitter
Share on whatsapp
Share on email