এবিসি বার্তা

Share on facebook
Share on twitter
Share on whatsapp
Share on email

প্রধানমন্ত্রীকে সম্মানসূচক ডিগ্রি দেবে ঢাবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সম্মানসূচক ডিগ্রি দেওয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের দায়িত্ব বলে মনে করেন উপাচার্য অধ্যাপক ডক্টর মো. আখতারুজ্জামান। তিনি বলেছেন, মানবতাবাদী, কল্যাণকর এবং উন্নয়নমূলক কাজ যারা করেন সে মানুষদের স্বীকৃতি দেওয়াও বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ দায়িত্ব হয়ে পড়ে।

 

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হল প্রাঙ্গণে প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মদিন উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধনকালে এ কথা বলেন তিনি। এ সময় রোকেয়া হল প্রাঙ্গণে একটি স্বর্ণচাঁপা গাছের চারা রোপণ করে কর্মসূচি উদ্বোধন করেন উপাচার্য।

 

উপাচার্য বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী শেখ হাসিনার ৭৫তম জন্মদিনকে

 

তাৎপর্যপূর্ণ করে রাখতে এবং প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনায় বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয়ভাবে বৃক্ষরোপণ কর্মসূচি গ্রহণ করেছে। প্রধানমন্ত্রী রোকেয়া হলের একজন শিক্ষার্থী ছিলেন, তাই রোকেয়া হল প্রাঙ্গণকেই আমরা বেছে নিয়েছি।

 

বৃক্ষরোপণ কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডক্টর মুহাম্মদ সামাদ এবং উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডক্টর এ এস এম মাকসুদ কামাল, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ডক্টর রহমত উলস্নাহ, প্রক্টর অধ্যাপক ডক্টর একেএম গোলাম রব্বানী, রোকেয়া হলের প্রভোস্ট অধ্যাপক ডক্টর জিন্নাত হুদা, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার প্রমুখ।

Share on facebook
Share on twitter
Share on whatsapp
Share on email