এবিসি বার্তা

Share on facebook
Share on twitter
Share on whatsapp
Share on email

বাংলাদেশ ফিলিস্তিনের জনগণের পাশে আছে এবং থাকবে : প্রধানমন্ত্রী

 

বাংলাদেশ ফিলিস্তিনের পাশে আছে এবং ফিলিস্তিনের জনগণকে সহযোগিতা করে যাবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার জাতীয় সংসদের বাজেট অধিবেশনের শুরুতে সদ্য ইন্তেকাল করা সংসদ সদস্যদের ওপর আনা শোক প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে প্রধানমন্ত্রী এ কথা জানান। জাতীয় সংসদে উত্থাপিত শোক প্রস্তাবে প্যালেস্টাইনের ওপর ইসরায়েলের হামলায় নিহতদের প্রতিও এসময় শোক প্রকাশ করা হয়।

প্রধানমন্ত্রী বলেন, প্যালেস্টাইনে যে ঘটনা ঘটেছে সেটা সত্যিই অমানবিক। ছোট ছোট শিশুদের ওপর অত্যাচার। সেই শিশুদের যে কান্না, তাদের সেই আর্তনাদ, মাতৃ-পিতৃ হারানোর বেদনা সহ্য করার মতো নয়। ইসরায়েল কর্তৃক একের পর এক হত্যাযজ্ঞ হয়েছে, এর আগেও এভাবে তারা হত্যাযজ্ঞ চালিয়েছে। এই হত্যাযজ্ঞের তীব্র নিন্দা জানাই। যারা মারা গেছেন তাদের আত্মার মাগফেরাত কামনা করি।

শেখ হাসিনা আরও বলেন, ছোট শিশুরা আহত হয়, তাদের ওপর অত্যাচার-জুলুম; তারা মা-বাবা হারিয়েছে, সত্যি খুব দুঃখজনক। এখানে যারা মানবতার এতো কথা বলে, এসময় তারা অনেকেই চুপ থাকে কেন? আন্তর্জাতিক অনেকে আছে এখন আর কথা বলে না, সেটাই আমার প্রশ্ন। আমরা প্যালেস্টাইনি ভাই-বোনদের সঙ্গে সব সময়ই আছি। আমরা সব ধরনের সহযোগিতা অতীতেও করেছি, এখনও করে যাচ্ছি এবং অবশ্যই করে যাব বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

Share on facebook
Share on twitter
Share on whatsapp
Share on email