এবিসি বার্তা

Share on facebook
Share on twitter
Share on whatsapp
Share on email

দুই ভাগে বিভক্ত ঐক্যফ্রন্ট : একাংশের সঙ্গে জোটবদ্ধ হবে বিএনপি

 

 

নিউজ ডেস্ক : শনিবার (৫ জানুয়ারি) ঐক্যফ্রন্টের সবশেষ অবস্থান জানাতে ডাকা সংবাদ সম্মেলনে গণফোরাম নেতা ড. কামাল বিএনপির অবস্থানের বাইরে গিয়ে জানান ৩০ ডিসেম্বরের ভোটে জেতা তার দলের দুইজন সংসদ সদস্য শপথ নিবেন। এরপর বিএনপি তথা গোটা ২৩ দলীয় জোটে সমালোচনার ঝড় শুরু হয়।

বিষয়টিকে নিন্দনীয় জানিয়ে, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম বলেন, ড. কামালের এ প্রস্তাব হতাশাজনক। দেশের একটি গুরুত্বপূর্ণ মুহুর্তে আমরা জোট বদ্ধ হয়েছি। এখন ঐক্যফ্রন্ট দুটি আসন পেয়ে যদি ডিগবাজী দেয়, তবে দেশ ও দলের জন্য মোটেও সুখকর হবে না।

এদিকে গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু রোববার (৬ জানুয়ারি) সাফ জানিয়ে দিয়েছেন : জাতীয় ঐক্যফ্রন্টের কেউ শপথ নিচ্ছেন না, ফ্রন্ট ভাঙলে ভেঙে যাবে, তবে কাউকে শপথ নিতে দেবো না। ড. কামালের বক্তব্য নিজস্ব বক্তব্য, এটি দলীয় বক্তব্য নয়।

মহসিন মন্টুর এমন বক্তব্য দলের মধ্যে দ্বিধার সৃষ্টি করেছে বলে জানিয়ে ড. কামাল বলেন, সরকারের ভেতরে এবং বাইরে দুই জায়গাতেই সমালোচনা করার মতো মানুষের প্রয়োজন রয়েছে। আমি সেই বিবেচনায় গণফোরামের দুই নেতাকে শপথ বাক্য পাঠ করতে বলেছি। এ নিয়ে দ্বিধা সৃষ্টি হবার কোনো কায়দা নেই। দলের মধ্যে বিভক্তি সৃষ্টি করতে একটি মহল উঠে পড়ে লেগেছে। আমি বেঁচে থাকতে এমন হতে দেবো না।

ঐক্যফ্রন্ট এখন দুই ভাগে বিভক্ত হয়েছে বলে মন্তব্য করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, একপক্ষ চাচ্ছে শপথ নিতে, অপরপক্ষ শপথ নিতে চাচ্ছে না। একপক্ষ চাচ্ছে বিএনপির সঙ্গে থাকতে, ওপরপক্ষ দুইটি আসন পেয়েই ভুলতে বসেছে বিএনপিকে। এমতাবস্থায় ঐক্যফ্রন্টের একটি অংশের সঙ্গে জোট বদ্ধ হয়ে, ক্ষমতালোভী অপরপক্ষকে দল থেকে বাদ দিয়ে নতুন করে বিএনপি আগামীর পথ পাড়ি দেবে।

তবে কোনো ভাবেই বিশ্বাস ঘাতকের সঙ্গে থাকবেন না বলে সাফ জানিয়ে দেন মির্জা ফখরুল।

 

Share on facebook
Share on twitter
Share on whatsapp
Share on email