এবিসি বার্তা

Share on facebook
Share on twitter
Share on whatsapp
Share on email

বাংলাদেশের নির্বাচনের প্রশংসা করলো যুক্তরাষ্ট্র

 

বাংলাদেশে অংশগ্রহণমূলক নির্বাচনের প্রশংসা যুক্তরাষ্ট্রের

নিউজ ডেস্ক: ভারত, চীন, কানাডা, সৌদি আরব, শ্রীলংকা, কাতার, নেপালসহ বিভিন্ন দেশ এবং সার্ক ও ইসলামী সহযোগিতা সংস্থার (ওআইসি), জাতিসংঘসহ আন্তর্জাতিক বিভিন্ন সংগঠনের পর এবার বাংলাদেশের অংশগ্রহণমূলক নির্বাচনের প্রশংসা করেছে যুক্তরাষ্ট্র।

২০১৪ সালের দশম জাতীয় সংসদ নির্বাচন বয়কটের পর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রধান বিরোধীদের এই অংশগ্রহণ ইতিবাচক বলেও ব্যাখ্যা করে নির্বাচনে কোটি কোটি ভোটার ও সব প্রধান বিরোধী দলের অংশগ্রহণের প্রশংসা করেছে মার্কিন যুক্তরাষ্ট্র।

মার্কিন পররাষ্ট্র দপ্তরের উপ-মুখপাত্র রবার্ট পালাদিনো পহেলা জানুয়ারি বাংলাদেশের একাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে এসব কথা বলেন। ৩০ ডিসেম্বরে অনুষ্ঠিত ওই নির্বাচনে কোটি কোটি ভোটার ভোটাধিকার প্রয়োগ করায় এবং নির্বাচনে অংশ নেয়ায় সব দলকে ধন্যবাদ জানান পালাদিনো।

যুক্তরাষ্ট্র বাংলাদেশের সবচেয়ে বড় বিদেশি বিনিয়োগকারী উল্লেখ করে পালাদিনো বলেন, বাংলাদেশের ভবিষ্যৎ ও গণতান্ত্রিক উন্নয়নে বিনিয়োগ করতে আগ্রহী ওয়াশিংটন। অনেক বাংলাদেশি মার্কিন নাগরিকত্ব পেয়ে যুক্তরাষ্ট্রে বসবাস করছেন।

বাংলাদেশের প্রশংসা করে তিনি বলেন, অর্থনৈতিক উন্নতি, গণতন্ত্র ও মানবাধিকার নিয়ে বাংলাদেশের অভূতপূর্ব রেকর্ড রয়েছে। একইসঙ্গে কাঙ্ক্ষিত লক্ষ্য অর্জনে ক্ষমতাসীন সরকারের সঙ্গে কাজ করতে যুক্তরাষ্ট্রের আগ্রহের কথা ব্যক্ত করেছেন পালাদিনো।

Share on facebook
Share on twitter
Share on whatsapp
Share on email