এবিসি বার্তা

Share on facebook
Share on twitter
Share on whatsapp
Share on email

বাংলাদেশে একজন মানুষও দরিদ্র থাকবে না : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের জনগণের উদ্দেশে বলেছেন, দেশের উন্নয়ন ও দেশের মানুষের ভাগ্য পরিবর্তনের লক্ষ্যে অামরা কাজ করে যাচ্ছি। বাংলাদেশের একজন মানুষও দরিদ্র থাকবে না। গ্রাম ও শহরের মানুষের মধ্যে কোনো পার্থক্য থাকবে না। গ্রামের মানুষ শহরের সকল সুযোগ সুবিধা পাবে। এ লক্ষ্য নিয়েই অামরা দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছি।

বৃহস্পতিবার ‘উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ’ স্লোগানে রাজধানীর শেরেবাংলা নগরে বাণিজ্য মেলার মাঠে অায়োজিত চতুর্থ জাতীয় উন্নয়ন মেলা-২০১৮ এর উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি এ মেলার উদ্বোধন করেন। অনুষ্ঠানের শুরুতেই থিম সং পরিবেশন করা হয়। এ ছাড়া গত সাড়ে ৯ বছরে উন্নয়নের একটি ভিডিও চিত্র প্রদর্শন করা হয়।

প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন, ‘ভিক্ষুক জাতির কোনো ইজ্জত থাকে না’। অামরা কারো কাছে ভিক্ষা চাই না। নিজেদের সম্পদ দিয়ে অামরা এ দেশকে গড়ে তুলতে চাই।

শেখ হাসিনা আরও বলেন, শুধু অাজকের জন্য নয়, ২১০০ সালের বাংলাদেশ কেমন হবে সে পরিকল্পনাও অামরা করছি। অামরা যে উন্নয়ন করছি তার সঙ্গে অারও কী উন্নয়ন হতে পারে -এটা এ দেশের তরুণদের ভাবতে হবে। তরুণরা যেন নিজেরাই প্রতিষ্ঠিত হতে পারে সেদিকে এগুতে হবে।

এবারের উন্নয়ন মেলা তরুণদের জন্য উৎসর্গ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানে জাতীয় সংসদের স্পিকার শিরিন শারমীন চৌধুরী, সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, কৃষিমন্ত্রী প্রমুখ উপস্থিত ছিলেন।

Share on facebook
Share on twitter
Share on whatsapp
Share on email